ওসাকা’র উদ্যোগে যথাযথ মর্যাদায় ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস-২০২৪ উদযাপন

২৬মার্চ মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস উপলক্ষ্যে উন্নয়নমূলক সংস্থা ওসাকা জাতীয় কর্মসূচির সাথে সমন্বয় করে দিনব্যাপী বিভিন্ন ধরনের কর্মসূচি পালন করেছে। দিনের শুরুতেই সংস্থার প্রধান কার্যালয়সহ ওসাকা পরিচালিত বৌটুবানী পাঠশালা ও কেরামত আলী বিশ্বাস উচ্চ বিদ্যালয়ে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

স্বাধীনতা দিবস উপলক্ষ্যে স্বাধীনতার মাসে মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণকারী বীরমুক্তিযোদ্ধা ও সকল শহিদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপনার্থে র‌্যালি শেষে সংস্থার সিনিয়র পরিচালক জনাব মোঃ মাজহারুল ইসলাম এর নেতৃত্বে ওসাকা’র সিনিয়র কর্মকর্তাদের অংশগ্রহণে পাবনা জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে অবস্থিত জেলার কেন্দ্রীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

এদিকে দিবস উপলক্ষ্যে কবি মজিদ মাহমুদ এর চরনিকেতনে বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালেক বিশ্বাস-এর সভাপতিত্বে শুরু হয় আলোচনা সভা। অনুষ্ঠানে বক্তব্য প্রদান করেন ওসাকা’র পরিচালক মোঃ সাইফুল ইসলাম, ওসাকা পরিচালিত বৌটুবানী পাঠশালার প্রধান শিক্ষক মোছাঃ সালেহা খাতুন বেবিসহ স্কুলের অন্যান্য শিক্ষকবৃন্দ, বিভিন্ন প্রকল্পের কর্মকর্তাবৃন্দ ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ। আলোচনা সভায় বক্তাগণ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ঐতিহাসিক নেতৃত্ব এবং দেশের উন্নয়ন বিষয়ে আলোকপাত করেন।

পাবনায় পুষ্পস্তবক অর্পণ কর্মসূচিতে ওসাকার সিনিয়র কর্মকর্তাদের মধ্যে মোঃ ইয়ারুল ইসলাম, মোঃ আব্দুল জব্বার, মোঃ জাহাঙ্গীর আলম, শামসুজ্জামান প্রিন্স, মোঃ আসলাম হোসেন, মোঃ রেজাউল করিম উপস্থিত ছিলেন। এছাড়া কর্মকর্তাদের মধ্যে মোঃ মজনু আলী, শেখ ফরিদ, শামসুল আলম, ইলিয়াস হোসেন, দেবপ্রসূন মন্ডল, তারেক হাসান, রাকিবুল হাসান, আলিনুর ইসলাম, আজিজুল ইসলাম, কাওসার হোসেন, ক্ষুদে শিক্ষার্থী রাইপ ও স্বপ্ন।

মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস উপলক্ষ্যে ওসাকা পরিচালিত বৌটুবানী পাঠশালা ও কেরামত আলী বিশ্বাস উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে র‌্যালি, কবিতা আবৃত্তি, রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয় এবং প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার প্রদান করা হয়। এছাড়া দিবস উপলক্ষ্যে প্রধান কার্যালয়সহ অন্যান্য অফিসের সামনে স্বাধীনতার মাসে সকল শহিদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপনার্থে ড্রপ ডাউন ব্যানার প্রদর্শনসহ সংস্থার ফেসবুক পেইজ ও ওয়েবসাইটে দিবসের প্রচার করা হয়। এর আগে সংস্থার ফেসবুক পেইজে ২৫ মার্চ গণহত্যা দিবস সংক্রান্ত প্রচারণা করা হয়।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *